Latest News

তোমার প্রতিক্ষাই


কেমন আছ তুমি?
নিশ্চই সুখে আছ
শান্তিতে আছ নিভের্জাল শিশুর মত
জানতে চাইলে না ও
কেমন আছি?
বল
কি করে থাকব ভাল
হৃদয় আয়না থেকে যে
পারিনে সরাতে তোমায়
তোমার সব স্মৃতি
প্রতিবিম্বের মত উজ্জল
আমার হৃদয় আয়নায়
হয়ত ভূলেই গেছ সব
সব স্মৃতি,সব প্রতিঙ্জাবদ্ধকথা,
কথা ছিল,
চাদঁনী রাতে রাত জেগে
সব জোৎস্মা দুজনে গায়ে মাখার
বরসার দিনে বৃষ্টিতে
ভিজে ভিজে কবিতা পড়ার
কথা ছিল
আমাদের ছোট্র একটা সংসার হবে
আর তুমি হবে সেখানের মহারাণী।
আমাদের জীবন হবে
স্বর্গের সূখমাখা স্বপ্নের মত।
কথা তো ছিল
অনেক কথা
কখনও বুঝতে পারিনি
আমার সব স্বপ্ন যে
বাস্তবতার কাছে বালির বাধ।
আমার সব ভালবাসা মূল্যহীন।
আজ বসন্তকাল,
প্রকৃতি সাজছে নতুন সাজে,
সবখানে ফুল ও কুড়ির মৌ মৌ গন্ধ
কিন্তু আমি!
চৈতি রোদে পড়া ফুল পাতাহীন
মৃত প্রায় উদ্ভিদ।
তুমিই তো ছিলে
আমার জীবনে মরুর বুকে
অসহায় পথিকের তেষ্টা নিবারনের পানি।
আজও রাতে ঘুম ভেঙ্গে
ফ্যাল ফ্যালিয়ে চারি পাশে
তোমাকেই খুজি।
আজও ভুলতে পারিনা
তোমার জোৎস্মায় ধোয়ামুখ।
মনে পড়ে তোমার মনোলিসার ন্যায়
ভূবণ ভোলানো হাসি
তোমার অস্ফুট মুখের বুলি
মায়ায় ভরা অপলক চাইনি
সব যে তরতাজা বৃক্ষের মত
আজও বেঁচে আছে আমার হৃদয় ভূমিতে।
তোমার আবেগ ভরা শাসন গুলো
আজও পিছন চানে আমায়
জীবন কি চলবে এভাবে?
উত্তর দিতে পারব না
শুধু বলতে পারি
যদি তুমি আবার ফিরে আসো
তবে হয়ত চৈতী রোদে পড়া
দূরা যেমন বরষার পানি পেয়ে
ভূতল ভেদ করে বেরিয়ে আসে
তেমনি হয়ত বাচঁতে পারি
তুমি আসবে সেই আসাই
আজও
তোমারই প্রতিক্ষাই




No comments:

Post a Comment

হৃদয়ে বাংলা Designed by Templateism.com Copyright © 2014

Theme images by Bim. Powered by Blogger.